Friday, January 16, 2015

ক্যারিয়ার পরামর্শে সেরা ৭টি ওয়েবসাইট

আপনি কি বড় ধরনের ক্যারিয়ার গড়তে চান? চাকরি খুঁজছেন কিন্তু পাচ্ছেন না। চাকরিতে  প্রমোশন চান? কিভাবে ক্যারিয়ার গড়া যায়, কিভাবে প্রমোশন পাওয়া যায় আর কিভাবেই বা ভাল চাকরি মিলবে এবসব বিষয়ে পরমর্শ ও সমাধানের জন্য বেশ কয়েটি ওয়েবসাইট রয়েছে। অনেক ‍গুলো ওয়েব সাইটের মধ্য থেকে ক্যারিয়ার পরামর্শে সেরা ৭টি ওয়েবসাইট নিয়ে আমরা আজকে আলোচনা করব। এ সকল ওয়েব সাইট থেকে পাওয়া সাধারণ তথ্য ও পরামর্শ দারুণ কাজে দেবে আপনাদের।

সেরা ৭টি ওয়েবসাইট
১. LinkedIn.com:
লিঙ্কএডিন ক্যারিয়ারের ক্ষেত্রে এই মুহূর্তের সবচেয়ে ভালো ওয়েবসাইট। পেশাদারদের সবচেয়ে বড় সোশাল নেটওয়ার্কিং। গোটা বিশ্বের ২০০টিরও বেশি দেশে ১৭৫ মিলিয়ন সদস্য রয়েছে এখানে। আপনিও একজন সদস্য হয়ে যান।

২. Monster.com:
চাকরি খোঁজার ক্ষেত্রে এটি সবচেয়ে পুরনো ওয়েবসাইট। ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত এই সাইটটিতে আপনার পছন্দের চাকরির বিশাল তালিকা পেয়ে যাবেন।

৩. Glassdoor.com: আমেরিকার চাকরির বাজারে বহু জনপ্রিয় একটি ওয়েবসাইট গ্লাসডোর। ব্যবহারকারীরা এখানে ১ লাখ ৬০ হাজার প্রতিষ্ঠানের চাকরি সম্পর্কে তথ্য পেয়ে থাকেন।

৪. Indeed.com:
খুব উপকারী একটি চাকরি বিষয়ক ওয়েবসাইট। নিজের অবস্থানের ভিত্তিতে কাছের কোনো প্রতিষ্ঠানের চাকরির খবর দেয় এটি। এ ছাড়া রয়েছে নানা পরামর্শ।

৫. Internships.com:
বিশ্বের সবচেয়ে বড় ইন্টার্নশিপ বাজার পাবেন এখানে। যাবতীয় ডেটাবেস বিনামূল্যে পাবেন এখানে। এখান থেকে পার্ট-টাইম ও ফুলটাইম ইন্টার্নশিপের খবর পাওয়া যায়।

৬. The Wall Street Journal Career Site:
ক্যারিয়ার সংক্রান্ত নানা তথ্যে ভরপুর এই ওয়েবসাইটটি খুব কাজে দেবে। বিভিন্ন প্রতিষ্ঠানের নানা তথ্যসহ পাবেন কার্যকর মৌলিক পরামর্শ।

৭. Idealist.org:
অলাভজনক প্রতিষ্ঠানে চাকরির ক্ষেত্রে সবচেয়ে বড় ওয়েবসাইট এটি। এতে ১০ লাখেরও বেশি রেজিস্টার্ড ব্যবহারকারী রয়েছেন। ক্যারিয়ারে এগিয়ে যেতে কাজে দেবে সাইটটি।

0 comments:

Post a Comment

Popular Posts